জাপানী ক্যান্ডেলস্টিক ও ক্যান্ডেলস্টিক প্যাটার্ন

জাপানী ক্যান্ডেলস্টিক ও ক্যান্ডেলস্টিক প্যাটার্ন

ক্যান্ডেলস্টিক চার্ট হচ্ছে প্রাইস চার্টগুলোর মধ্যে সবচেয়ে তথ্যবহুল ট্যুলের মধ্যে একটি। ট্রেডাররা একটি ক্যান্ডেলস্টিক অথবা কয়েকটি ক্যান্ডেলস্টিকের (ক্যান্ডেলস্টিক প্যাটার্ন) সমন্বয়ে তথ্য সংগ্রহ করতে পারে।

ফরেক্স ক্যান্ডেলস্টিকের ইতিহাস জাপানের মধ্যম-১৭০০ এর পর্যন্ত যায়, যেখানে হোমনা নামের একজন সম্পদশালী ব্যাবসায়ী চালের দামের ওঠানামার হিসাব রাখতে এধরনের প্রাইস চার্ট ব্যাবহার করতো।   তার অ্যানালাসিস পরিশোধিত করে, দোজিমা রাইস এক্সচেঞ্জে হোমনা প্রচুর পরিমানে সম্পদ অর্জন করতে সক্ষম হয়েছিলো। অন্যান্য জাপানী ট্রেডাররা হোমনার কৌশল নিজেদের ট্রেডে ব্যাবহার করা শুরু করে, সেগুলোকে আরও কৌশলী করে তোলে আর সেগুলোকে কয়েকশত বছর ধরে ব্যাবহার করে।

পশ্চিমাদের ক্যান্ডেলস্টিক চার্ট সম্পর্কে কোন ধারনাই ছিলো না যতক্ষণ না একজন আমেরিকান - স্টিভ নিসন - তার এক জাপানী বন্ধুর কাছ থেকে এই ট্রেডের কৌশল পর্যবেক্ষণ করে। স্টিভ যখন তার মাতৃভূমিতে আগমন করলো, সে ক্যান্ডেলস্টিক দিয়ে ট্রেড চর্চা করলো আর তার জ্ঞান ক্যান্ডেলস্টিক চার্ট অ্যানালাসিস সম্পর্কে তার বইয়ের মাধ্যমে নতুন প্রজন্মের ট্রেডারদের প্রদান করলো। ট্রেডারদের সম্প্রদায় জাপানীদের কৌশলকে স্বাগতম জানালো, জনপ্রিয়তা পেলো এবং অসংখ্য ট্রেডারের ট্যুলবক্সে একটি অপূরণীয় ইন্সট্রুমেন্ট হিসেবে যোগ হলো। তাই, আমাদের সাথে জাপানী ট্রেডের রহস্য শেয়ার করার জন্য স্টিভ নিসন এবং বুদ্ধিমার হোমনা, যিনি ক্যান্ডেলস্টিক চার্ট অ্যানালাসিস উদ্ভাবন করেছেন তাদের কৃতিত্ব প্রদান করা উচিত।

জনপ্রিয়

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

আরবিএ মিটিং

AUD এর জন্য রিজার্ভ ব্যাংক অফ অস্ট্রেলিয়ার (আরবিএ) পলিসি হচ্ছে একটি মূল চালিকা। এর নিয়ন্ত্রকরা আবারো তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রদান করবে ৭ই নভেম্বর এমটি সময় ০৫:৩০ টায়। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন