টেকনিক্যাল অ্যানালিসিস

টেকনিক্যাল অ্যানালিসিস

টেকনিক্যাল অ্যানালিসিস (টিএ) অ্যাসেটের (আমাদের ক্ষেত্রে, কারেন্সি) পূর্বের পারফর্মেন্সের ভিত্তিতে ভবিষ্যতের পারফর্মেন্স অনুমান করা। ফান্ডামেন্টাল অ্যানালিসিসের বিপরীতে যা অ্যাসেটের "ভ্যালু" সম্পর্কিত, টেকনিক্যাল অ্যানালিসিস শুধু প্রাইস, ভলিউম এবং অন্যান্য মার্কেট সম্পর্কিত তথ্যের ওপর নজর দেয়। কিছুকিছু ট্রেডার শুধু টেকনিক্যাল অথবা ফান্ডামেন্টাল অ্যানালিসিস ব্যাবহার করে থাকে, আর অন্যরা দুটো যোগ করে ট্রেডের সিদ্ধান্ত নেয়।

টিএ এইমর্মে বিশ্বাসী যে প্রাইস সকল প্রাসঙ্গিক তথ্য প্রদান করে, তাই অর্থনৈতিক অথবা ফাইনান্স্যিয়াল ডাটা দেখার চেয়ে হিস্টরিক্যাল ট্রেডের দিকে মনোযোগ দেয়া ভালো। টিএ অনুযায়ী, ট্রেডাররা সংঘবদ্ধভাবে প্যাটার্নের চালচলন দেখে। চাটিস্টরা চেনার মতো ট্রেন্ড এবং প্যাটার্ন দেখে, কারন প্রাইস অ্যাকশনের পুনরাবৃত্তি হয়। টেকনিক্যাল অ্যানালিস্টরা বিশেষ ইনডিকেটর এবং ট্যুল ব্যাবহার করে ভবিষ্যৎ প্রাইস অনুমান করতে।

টাইমফ্রেম

আপনি ট্রেডের সময়সীমা (টাইমফ্রেম) নিম্নোক্ত উপায়ে অ্যানালাইজ করতে পারেনঃ মাসিক, সাপ্তাহিক, দৈনিক, ৪ ঘণ্টা, ১ ঘণ্টা, ৩০ মিন্ট, ১৫ মিনিট, ১০ মিন্ট, ৫ মিনিট, ১ মিনিট। টাইমফ্রেম নির্বাচন নির্ভর করে অ্যানালিসিসের লক্ষ্যমাত্রার ওপর।

চার্টের ধরনঃ

  • বার চার্ট
  • কান্ডেলস্টিক
  • লাইন চার্ট

এই সেকশনে, আপনি টিএ ট্যুল সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং বোধগম্য তথ্য পাবেনঃ ক্যান্ডেলস্টিক, প্যাটার্ন, ইনডিকেটর, এবং ট্যুলস। টিএ এর জিনিসপত্রের যুক্তিবিদ্যা বুঝতে পারলে তা আপনাকে মার্কেটে প্রচুর সুবিধা প্রদান করতে পারে। 

জনপ্রিয়

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

আরবিএ মিটিং

AUD এর জন্য রিজার্ভ ব্যাংক অফ অস্ট্রেলিয়ার (আরবিএ) পলিসি হচ্ছে একটি মূল চালিকা। এর নিয়ন্ত্রকরা আবারো তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রদান করবে ৭ই নভেম্বর এমটি সময় ০৫:৩০ টায়। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন