টেকনিক্যাল ইনডিকেটর পরিচিতি

টেকনিক্যাল ইনডিকেটর পরিচিতি

টেকনিক্যাল ইনডিকেটরের "জাঁকজমক এবং দুর্দশা"

কম্পিউটার এবং ইনফরমেশন টেকনোলজি ট্রেডারকে খুব বেশী প্রচেষ্টা না করে প্রাইসের ডায়রেকশন ফোরকাস্ট করার সুযোগ দেয়। টেকনিক্যাল ইনডিকেটর ট্রেডারের বদলে সকল ভারি কাজ সম্পাদান করে যা তাদের কঠিন গনিতিক এবং স্ট্যাস্টিক্যাল গননা থেকে বাঁচায়। তারসাথে, সেগুলো মার্কেট অ্যানালিসিস করার জন্য ট্রেডারদের সময় বাঁচায়। কিন্তু, মধুর ব্যারেলে সবসময় এক চামচ আলকাতরা থাকে। এটা বলবো যে টেকনিক্যাল অ্যানালিসিস কোন ক্রিস্টাল বল নয়; যা কখনো ব্যর্থ হয়না এবং লস দেয়না। কিন্তু ট্রেডাররা যদি অত্যন্ত নির্ভরযোগ্য চার্ট এবং ক্যান্ডেলস্টিক প্যাটার্নে মনোযোগ দেয়, উপযুক্ত এন্ট্রি এবং এক্সিট পয়েন্ট চিনহিত করার জন্য কয়েকটি ইনডিকেটর ব্যাবহার করে, তাহলে তারা সর্বদা খেলায় এগিয়ে থাকবে। তাই, আমাদের উপদেশ হবে যে টেকনিক্যাল ট্যুল ইন্ট্রাডে ট্রেডের জন্য ব্যাবহার করুন কারন তা শুধু সুবিধাজনকই নয়, বড়ং সেগুলো আপনার সিদ্ধান্ত-নেয়ার প্রক্রিয়ায় আপনার আবেগকে নিয়ন্ত্রণে রাখবে।

ট্রেডিং গুরুরা কমপক্ষে চার্টে দুটি ইনডিকেটর লাগাতে বলে যা দিয়ে ফলস সিগন্যাল ফিল্টার করা যেতে পারে। একাধিক টেকনিক্যাল ইনডিকেটর একসাথে ভালো কাজ করে, তাই আপনি তখনই পজিশন ওপেন করবেন যখন দুটি ইনডিকেটর আপনাকে একই সিগন্যাল দেবে। তারসাথে, লোভ সামলাবেন এবং মার্কেটে প্রয়োজনের চেয়ে বেশী অ্যানালাইজ করার প্রচেষ্টা করবেন না। অতিরিক্ত ইনডিকেটর ব্যাবহার করলে তা ভালোর চেয়ে মন্দ বেশী ডেকে আনবে, কারন আপনি প্রাইস মুভমেন্টের লক্ষ্য হারাবেন এবং লাভের সুযোগ হাতছাড়া করবেন।

ট্রেডারদের কল্পনাশক্তির কোন সীমানা নেই। তারা টেকনিক্যাল ইনডিকেটরকে অন্যান্য ট্যুলের সাথে মেশায়। চলতি রীতি এই বলে যে চার্ট অ্যানালিসিসকে টেকনিক্যাল ইনডিকেটরের সাথে যোগ করলে তা সবচেয়ে বেশী লাভবান হয়।

দুই ধরনের টেকনিক্যাল ইনডিকেটর রয়েছে। প্রথমটি হচ্ছে ট্রেন্ড ইনডিকেটর। 

জনপ্রিয়

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

আরবিএ মিটিং

AUD এর জন্য রিজার্ভ ব্যাংক অফ অস্ট্রেলিয়ার (আরবিএ) পলিসি হচ্ছে একটি মূল চালিকা। এর নিয়ন্ত্রকরা আবারো তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রদান করবে ৭ই নভেম্বর এমটি সময় ০৫:৩০ টায়। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera