ট্রেন্ড

ট্রেন্ড

ট্রেন্ড হচ্ছে মার্কেটে কোন অ্যাসেটের সর্বজনীন মুভমেন্ট যেদিকে প্রাইস যায়। আপনি চার্টে দেখতে পাবেন যে প্রাইস কখনোই সোজা লাইনে মুভ করে না, সেগুলো তৈরি হয় কয়েকটি হাই এবং লো দিয়ে। তিন ধরনের ট্রেন্ড রয়েছেঃ

  • আপট্রেন্ড(বুলিশ ট্রেন্ড) এটা গঠিত হয় কয়েকটি হায়ার হাই এবং হায়ার লো দিয়ে (প্রাইস ক্রমাগত উপরে উঠতে থাকে)। এটা বলা যেতে পারে যে আপট্রেন্ড চলছে যদি কোন পরিষ্কার সাপোর্ট লাইন থাকে, যাতে কমপক্ষে দুটি লো কানেক্ট হয় এবং নিচের দিকে প্রাইস সীমাবদ্ধ থাকে। এই লাইনকে ভাঙলে তা ট্রেন্ডে দুর্বলতার অথবা রিভার্সালের সংকেত দেয়। 

  • ডাউনট্রেন্ড (বিয়ারিশ ট্রেন্ড) এটা গঠিত হয় কয়েকটি লোয়ার লো এবং লোয়ার হাই দিয়ে (প্রাইস ক্রমাগত নিচে নামতে থাকে) এটা বলা যেতে পারে যে ডাউনট্রেন্ড চলছে যদি কোন পরিষ্কার রেজিস্ট্যান্স লাইন থাকে, যাতে কমপক্ষে দুটি হাই কানেক্ট হয় এবং উপরের দিকের প্রাইস সীমাবদ্ধ থাকে। এই লাইনকে ভাঙলে তা ট্রেন্ডে দুর্বলতার অথবা রিভার্সালের সংকেত দেয়। 

  • সাইডওয়ে (ফ্ল্যাট, সমান্তরাল) ট্রেন্ড – এখানে কোনদিকেই &ভালোভাবে-নির্ধারিত কোন ট্রেন্ড থাকে না

দৈর্ঘ্যের দিক দিয়ে, ট্রেন্ডকে নিম্নোক শ্রেণীবদ্ধ করা যায়ঃ

  • লং-টার্ম (৬ মাস - ২.৫ বছর) – মেজর ট্রেন্ড যা সাপ্তাহিক অথবা মাসিক চার্টে চিনহিত করা যায়। এটি কয়েকটি মিডিয়াম-টার্ম এবং শর্ট-টার্ম ট্রেন্ডের সমন্বয়ে গঠিত, যা প্রায়ই মেজর ট্রেন্ডের বিপরীত ডায়রেকশনে মুভ করে।
  • মিডিয়াম-টার্ম (১ সপ্তাহ - কয়েক মাস) যা দৈনিক এবং ৪ ঘণ্টার চার্টে ভালো দেখা যায়।
  • শর্ট-টার্ম (এক সপ্তাহের কম) যা ঘণ্টার এবং মিনিটের চার্টে ভালো দেখা যায়। 

এই সেকশনের অন্যান্য আর্টিকেল

জনপ্রিয়

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

আরবিএ মিটিং

AUD এর জন্য রিজার্ভ ব্যাংক অফ অস্ট্রেলিয়ার (আরবিএ) পলিসি হচ্ছে একটি মূল চালিকা। এর নিয়ন্ত্রকরা আবারো তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রদান করবে ৭ই নভেম্বর এমটি সময় ০৫:৩০ টায়। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera