ফান্ডামেন্টাল অ্যানালিসিস

ফান্ডামেন্টাল অ্যানালিসিস

ফান্ডামেন্টাল অ্যানালিসিস নিয়ে আরও গভীরে যাওয়ার আগে, আসুন এই শব্দকে সঠিকভাবে বর্ণনা জেনে নেই। ফান্ডামেন্টাল অ্যানালিসিস হচ্ছে মার্কেটের ভিত্তিস্বরূপ ফ্যাক্টরসমূহের অধ্যয়ন যা মার্কেটে চালিকা হিসেবে কাজ করে। এরকম হাজার হাজার ফ্যাক্টর রয়েছে যা এক্সচেঞ্জ রেটের ওপর প্রভাব ফেলে, এতোবেশী যে সেগুলোর সবগুলো অ্যানালাইজ করতে গেলে আপনার মাথা ঘুড়ে যাবে। কিন্তু চিন্তা করবেন না! আপনার সহায়তার জন্য আমরা রয়েছি। আমরা আশা করি যে আমাদের টিউটোরিয়াল দিয়ে, ফান্ডামেন্টাল অ্যানালিসিস সম্পর্কে আপনি সবকিছু সহজেই শিখতে পারবেন। আচ্ছা, আমরা আলগা আলাপ করে আপনার সময় নষ্ট করব না। সরাসরি কাজের কথায় আসা যাক।

যখন আমরা বলেছিলাম যে অনেক ইকনোমিক ইনডিকেটর রয়েছে যা কারেন্সির প্রাইসের ওপর প্রভাব ফেলে তখন তা আধা সত্য ছিল। আমাদের জন্য সৌভাগ্যবশত, তার তালিকা কমিয়ে মাত্র কিছু মুখ্য ইনডিকেটরে (তাদের "মার্কেট মুভার" বলা হয়) নিয়ে আসতে পারি। জিনিসপত্র সহজ করার জন্য, আমরা সেগুলোকে চারটি ভাগে ভাগ করবো।  

 

জনপ্রিয়

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

আরবিএ মিটিং

AUD এর জন্য রিজার্ভ ব্যাংক অফ অস্ট্রেলিয়ার (আরবিএ) পলিসি হচ্ছে একটি মূল চালিকা। এর নিয়ন্ত্রকরা আবারো তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রদান করবে ৭ই নভেম্বর এমটি সময় ০৫:৩০ টায়। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন