ব্যাংক অফ ইংল্যান্ড

ব্যাংক অফ ইংল্যান্ড

ব্যাংক অফ ইংল্যান্ড (বিওই) হচ্ছে ইউনাইটেড কিংডমের সেন্ট্রাল ব্যাংক এবং তার পদচিনহ ১৬৯৪ সাল থেকে রয়েছে। বিওইর মূল কাজ হচ্ছে ব্যাংক নোট ইস্যু করা, প্রাইসে স্থিতিশীলতা বজায় রাখা (সেন্ট্রাল ব্যাংক ইনফ্লেশন রেট ২% এর কাছাকাছি রাখার দায়িত্ব পালন করে), পাউন্ডের ভ্যালু সুরক্ষিত রাখা এবং আর্থিক স্থিতিশীলতা বজায় রাখা।

ব্যাংকের মনেটারি পলিসি কমিটি (এমপিসি) মনেটারি পলিসি নির্ধারণ করার জন্য মাসে একবার মিটিং করে। সেন্ট্রাল ব্যাংক মিটিং মিনিটের পরপরই তার ফলাফল প্রকাশ করে। তারসাথে, প্রায়ই মিটিঙের পরে বিওইর পরিচালক সংবাদ সম্মেলনের আয়োজন করে। বিওই তিমাসে একবার তার ইনফ্লেশন রিপোর্ট প্রকাশিত করে, যারমধ্যে ব্যাংকের জিডিপির এবং ইনফ্লেশনের ফোরকাস্ট দেয়া থাকে।

সাম্প্রতিক অঙ্গীকার

২০০৮ সালের বিশ্বব্যাপী আর্থিক সঙ্কটের পরে অন্যান্য সেন্ট্রাল ব্যাংকের মতো বিওইও ঢিলে মনেটারি অবস্থান অবলম্বন করেছে। সেন্ট্রাল ব্যাংক অ্যাসেট পারচেস ফ্যাসিলিটি প্রোগ্রাম (কিউ-এর মতো প্রোগ্রাম) চালু করেছে। এই প্রোগ্রামের লক্ষ্য ছিলো ফাইনান্স্যিয়াল সিস্টেমের অতরল অ্যাসেটের সাথে ব্যাংকের তরল সম্পদকে বদল করা যাতে ফাইনান্স্যিয়াল সিস্টেমে এবং ক্রেডিট মার্কেটে "ফ্লুইডিটি" অথবা তারল্য সৃষ্টি হয়। এরসাথে, ব্যাংক অফ ইংল্যান্ড তার ইন্টেরেস্ট রেট ইতিহাসের সবচেয়ে নিম্ন লেভেল ০.৫% এ দীর্ঘ সময়ের জন্য রেখেছে। ২০১৬ সালে, তারা তাদের বেঞ্চমার্ক রেট ০.২৫% এ নামিয়েছে যাতে তাদের জাতীয় অর্থনীতি ক্ষণস্থায়ী ধাক্কা থেকে বাচতে পারে (২৩শে জুনের রেফারেন্ডামের পরে, ইউকের ইউ থেকে বের হতে হবে এবং নিজেকে নতুন অর্থনৈতিক এবং রাজনৈতিক পরিবেশে খাপ খাওয়াতে হবে)। 

জনপ্রিয়

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

RBNZ রেট স্টেটমেন্ট

সেপ্টেম্বর মাসে লেবর পার্টি নিউজিল্যান্ডের ইলেকশন জেতার পরে, রিজার্ভ ব্যাংক অফ নিউজিল্যান্ডে কিছু পরিবর্তন দেখা দিতে পারে। শীঘ্রই দেশের হতে যাওয়া প্রধানমন্ত্রী Jacinda Ardern কেন্দ্রীয় ব্যাংকের আইনে সংশোধন করার পরিকল্পনার কথা ব্যাক্ত করেছেন। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera