ব্যাংক অফ জাপান

ব্যাংক অফ জাপান

ব্যাংক অফ জাপান (বিওজে) হচ্ছে জাপানের সেন্ট্রাল ব্যাংক। অন্যান্য রেগুলেটরদের মতো তাদেরও মূল উদ্দেশ্য হচ্ছেঃ "কারেন্সি এবং মনেটারি নিয়ন্ত্রণ যাতে প্রাইসে স্থিতিশীলতা বজায় থাকে"।

সাম্প্রতিক অঙ্গীকার

ব্যাংক অফ জাপানেরও ইনফ্লেশন টার্গেট ২% এর আশেপাশে থাকা। বিগত কয়েক বছর রেগুলেটরদের ডিফ্লেশনের (মূল্যহ্রাস পাওয়া) সাথে লড়াই করতে হয়েছে। তা করতে রেগুলেটররা টিলে মনেটারি পলিসির (কম ইন্টেরেস্ট, কিউই) পন্থা অবলম্বন করেছে। ২০১৬ সালে এটা পরিষ্কার হয়ে গিয়েছে যে দীর্ঘ-মেয়াদী অ্যাসেট পারচেস প্রোগ্রামের কঞ্জুমার প্রাইসের ওপর খুব অল্প প্রভাব পড়েছিলো। ব্যাংকের কর্মকর্তারা হাল ছারেনি এবং একেবারে নতুন মনেটারি পলিসি ট্যুল প্রবর্তিত করেছে - ইয়েল্ড কার্ভ কন্ট্রোল। এই প্রোগ্রামের প্রভাব আরো কিছুদিন পরে ধরা পড়বে। 

জনপ্রিয়

কানাডার সিপিআই ও রিটেইল সেলস

কানাডিয়ান ইনফ্লেশনের সংখ্যাকে খুব গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হয় এই মর্মে যে ফরেক্স ট্রেডাররা যেন সিপিআই প্রকাশনা দিয়ে এবছর আরেকটি রেট বাড়ার অনুমান করতে পারে। ব্যাংক অফ কানাডার কাছ থেকে ধারাবাহিকভাবে রেট বাড়ার আশা করা হচ্ছে, কিন্তু ততোক্ষন পর্যন্ত যতক্ষণ প্রাইসের ওপর চাপ থাকবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera