সাপোর্ট এবং রেজিস্ট্যান্স

সাপোর্ট এবং রেজিস্ট্যান্স

সাপোর্ট হচ্ছে সেই লেভেল যেখানে নিচে নামা প্রাইসের থামার অথবা সেখান থেকে রিভার্স করার সম্ভাবনা থাকে। এরমানে হচ্ছে যে প্রাইসের এই লেভেলে ভাঙ্গার চেয়ে "বাউন্স" করার সম্ভাবনা বেশী থাকে। কিন্তু, একবার যদি প্রাইস এই লেভেল ভেঙ্গে নিচে যায়, তাহলে বেশী সম্ভাবনা থাকে যে প্রাইস আরও পড়বে এবং আরেকটি সাপোর্ট খুঁজবে।

রেজিস্ট্যান্স হচ্ছে সেই লেভেল যেখানে বাড়তি প্রাইসের থামার অথবা সেখান থেকে রিভার্স করার সম্ভাবনা থাকে। এরমানে হচ্ছে যে প্রাইসের এই লেভেলে ভাঙ্গার চেয়ে বাউন্স করার সম্ভাবনা বেশী থাকে। কিন্তু, একবার যদি প্রাইস এই লেভেল ভেঙ্গে ওপরে যায়, তাহলে বেশী সম্ভাবনা থাকে যে প্রাইস আরও বাড়বে এবং আরেকটি রেজিস্ট্যান্স খুঁজবে।

সাপোর্ট এবং রেজিস্ট্যান্স প্রায়ই তৈরি হয়ঃ

-          পূর্বের হাই এবং/অথবা লোতে

-          ট্রেন্ডলাইন

-          মুভিং এভারেজ

-          ফিবন্যাচ্চি লেভেল, ইত্যাদি।

 

জনপ্রিয়

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

আরবিএ মিটিং

AUD এর জন্য রিজার্ভ ব্যাংক অফ অস্ট্রেলিয়ার (আরবিএ) পলিসি হচ্ছে একটি মূল চালিকা। এর নিয়ন্ত্রকরা আবারো তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রদান করবে ৭ই নভেম্বর এমটি সময় ০৫:৩০ টায়। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন