কানাডার সিপিআই ও রিটেইল সেলস

কানাডার সিপিআই ও রিটেইল সেলস

কানাডিয়ান ইনফ্লেশনের সংখ্যাকে খুব গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হয় এই মর্মে যে ফরেক্স ট্রেডাররা যেন সিপিআই প্রকাশনা দিয়ে এবছর আরেকটি রেট বাড়ার অনুমান করতে পারে। ব্যাংক অফ কানাডার কাছ থেকে ধারাবাহিকভাবে রেট বাড়ার আশা করা হচ্ছে, কিন্তু ততোক্ষন পর্যন্ত যতক্ষণ প্রাইসের ওপর চাপ থাকবে।
কানাডার বার্ষিক ইনফ্লেশন রেট জুন মাসে ১.০% থেকে বেড়ে জুলাই মাসে ১.২% হয়েছে। এই প্রকাশনার পরপরই, কানাডার সেন্ট্রাল ব্যাংক ৭ বছরে এই প্রথম তাদের ইন্টেরেস্ট রেট বাড়িয়েছে। সিপিআই এর সংখ্যা যদি আবারো আশাতিক্রম আশে, তাহলে ট্রেডাররা CAD বাই করবে। ফলাফল যদি নিরাশ করে, কানাডিয়ান কারেন্সি খতিগ্রস্থ হবে।
২২শে সেপ্টেম্ব এমটি সময় ১৫:৩০ মিনিটে রিটেইল সেলসও প্রকাশিত হবে। বিগত প্রকাশনায় দেখা গিয়েছে যে দেশের রিটেইল সেলস পরপর তিনমাসের উন্নয়নের পরে জুন মাসে গিয়ে ঠাণ্ডা হয়েছে। এপর্যন্ত, এই ডাটা রেট বাড়ার ব্যাপারে লাইনচ্যুত হয়নি, কিন্তু এই ইনডিকেটরের আপডেটের ওপর CAD খুব সংবেদনশীল থাকবে। 

অনুরূপ

ক্যাড সিপিআই এবং রিটেইল সেলস

কানাডা তার অক্টোবরের সিপিআই এবং সেপ্টেম্বরের রিটেইল সেলস প্রকাশিত করবে ১৭ই নভেম্বর এমটি সময় ১৫:৩০ মিনিটে। এই প্রকাশনা CAD এ বড় ধরনের মুভ করাবে।

ইউএস সিপিআই

ইউএস তাদের অক্টোবরের কঞ্জুমার ইনফ্লেশনের সংখ্যা ১৫ই নভেম্বর এমটি সময় ১৫:৩০ মিনিটে প্রকাশিত করবে। 

ইউকে সিপিআই

বর্তমানে ব্রিটিশ ব্যাংক অফ ইংল্যান্ডের ২% লক্ষ্যমাত্রার ওপরে। সেপ্টেম্বর মাসে, এই ইনডিকেটর ৩% এ গিয়ে দাঁড়িয়েছে, বিগত পাঁচ বরছরের বেশী সময়ে এটা হচ্ছে সর্বোচ্চ মাত্রা। 

জনপ্রিয়

ইউকে সিপিআই

১৭ই অক্টোবর এমটি সময় ১১:৩০ মিনিটে ইউকে তার সিপিআই ডাটা প্রকাশিত করবে।

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

আরবিএ মিটিং

AUD এর জন্য রিজার্ভ ব্যাংক অফ অস্ট্রেলিয়ার (আরবিএ) পলিসি হচ্ছে একটি মূল চালিকা। এর নিয়ন্ত্রকরা আবারো তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রদান করবে ৭ই নভেম্বর এমটি সময় ০৫:৩০ টায়। 

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন