সিএমই গ্রুপ বিটকয়েন ফিউচারস চালু করতে যাচ্ছে

সিএমই গ্রুপ বিটকয়েন ফিউচারস চালু করতে যাচ্ছে

শুক্রবার বিটকয়েন লাক্সেমবার্গ-ভিত্তিক Bitstamp এক্সচেঞ্জে $৭,৩০০ এর নতুন রেকর্ড গড়েছে। বছরের শুরু হতে এই পর্যন্ত এই অ্যাসেটের মূল্য ৭ গুণ বেড়েছে। 
এসপ্তাহে এই ক্রিপ্টোকারেন্সির উন্নতিসাধন হয়েছে কারন সিএমই গ্রুপ, বিশ্বের সবচেয়ে বড় ডেরিভেটিভস এক্সচেঞ্জ অপারেটর, ২০১৭ সালের শেষের দিকে বিটকয়েন ফিউচারস চালু করার ঘোষণা করেছে। এধরনের ঘোষণা একটি বিস্ময় ছিলো কারন মাত্র একমাস আগে এই প্রতিষ্ঠানের সিইও টেরেন্স ডাফি বলেছিলেন যে সুদূর ভবিষ্যতে বিটকয়েন ফিউচারস তালিকাভুক্ত করার আশা তিনি করেন না। ডাফির মতে, বিটকয়েন ভিত্তিক অ্যাসেটের উচ্চ চাহিদার কারনে অপারেটর তার চিন্তাভাবনা পরিবর্তন করেছেন।  
সিএমই গ্রুপ আরেকটি এক্সচেঞ্জ অপারেটরকে অনুসরন করেছে, সিওবিই গ্লোবাল মার্কেটস, যারা বিটকয়েন অপশন চালু করার চিন্তাভাবনার কথা ঘোষণা করেছে আর বর্তমানে কমোডিটি ফিউচারস ট্রেডিং কমিশনের (সিএফটিসি) অনুমোদনের অপেক্ষায় রয়েছে। সিএমই গ্রুপেরও একই জিনিসের প্রয়োজন হবে। 
বিটকয়েন সোয়াপ এবং অপশন ইতিমধ্যে LedgerX, একটি ক্রিপ্টোকারেন্সি ট্রেডের প্ল্যাটফর্মে ট্রেড হচ্ছে, যা সম্প্রতি সিএফটিসিতে রেজিস্টার হয়েছে ডিজিটাল কারেন্সির ডেরিভেটিভস কন্ট্রাক প্রতিষ্ঠাপনের নিকাশ ঘর হিসবে।   
সিওবিই গ্লোবাল মার্কেটস এবং সিএমই গ্রুপের এই পদক্ষেপ বিটকয়েনের জন্য বিশ্বাসযোগ্যতা স্থাপন করেছে। ক্রিপ্টোকারেন্সির অফিসিয়াল গ্রহনযোগ্যতা আস্তেআস্তে, কিন্তু নিশ্চিতভাবে বাড়ছে। 
এটা পরিষ্কার যে ওয়াল স্ট্রিট বিটকয়েনে আগ্রহী। বিটকয়েন ফিউচারস যা সিএমই গ্রুপে ট্রেড হবে তা অনেক সক্রিয় মার্কেট প্লেয়ারদের মধ্যে অনেক মূল্য নিয়ে আসবে। ট্রেডাররা মার্কেট-নিরপেক্ষ স্ট্রাটেজি ব্যাবহার করতে সক্ষম হবে এবং হাই-ফ্রিকোয়েন্সি ট্রেড চর্চা করতে সক্ষম হবে। তারসাথে, প্রফেশনালরা যারা পূর্বে বিটকয়েনের সাথে জড়িত হতে চাননি যার কারন যার কারন ছিলো অনিয়ন্ত্রিত কুখ্যাত এক্সচেঞ্জ, অবশেষে তারা মার্কেটে যোগ দিতে পারবে। তালিকায় আরো অপশন হওয়াতে, বিটকয়েন আরো জনপ্রিয়তা পাওয়ার জন্য নির্ধারিত। 
বিটকয়েনের সাথে জড়িত হওয়ার জন্য বিনিয়োগকারীদের বড় একটি দলের জন্য আরেকটি শক্তিশালী উদ্দীপক দেখা যেতে পারে যদি ইউএস সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) বিটকয়েনের প্রতি আরো বন্ধুত্বপূর্ণ মনোভাব দেখায়। এপর্যন্ত, এরকম কিছু দেখা যায়নি। মার্চ মাসে, এসইসি Winklevoss brothers দ্বারা প্রস্তাবিত বিটকয়েন ইটিএফ প্রত্যাখ্যান করেছে। ডেভেলপ হওয়া বাজারে বিটকয়েন আরোভালোভাবে গ্রহন হওয়ার জন্য এবং বিশ্বব্যাপী ফাইনান্স্যিয়াল সিস্টেমে গড়ে ওঠার জন্য এসইসির অনুমোদন জরুরী। 
সবচেয়ে বড় সমস্যা দেখা যাচ্ছে যে বিটকয়েনের অনেকগুলো মার্কেট অনিয়ন্ত্রিত। সিএমই গ্রুপের এই পদক্ষেপকে বিটকয়েনের জন্য গুরুত্বপূর্ণ একটি ধাপ বলে ধরা হচ্ছে, কিন্তু এখনো বুনিয়াদি বিনিয়োগকারীদের দলকে আকর্ষিত করতে এর অনেক দূরে যাওয়ার বাকি রয়েছে।    

অনুরূপ

US Retail Sales

A change in retail sales is one of the most important economic indicators for the US economy and the USD.

জনপ্রিয়

ইসিবি মিটিং

২৬শে অক্টোবর ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের মিটিঙের জন্য ট্রেডাররা অধীরভাবে অপেক্ষা করছে। এমটি সময় ১৪:৪৫ মিনিটে নিয়ন্ত্রকরা তাদের মনেটারি পলিসির সিদ্ধান্ত প্রকাশিত করবে। ইসিবির সভাপতি মারিও দ্রাঘি এমটি সময় ১৫:৩০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন। 

eur
RBNZ রেট স্টেটমেন্ট

সেপ্টেম্বর মাসে লেবর পার্টি নিউজিল্যান্ডের ইলেকশন জেতার পরে, রিজার্ভ ব্যাংক অফ নিউজিল্যান্ডে কিছু পরিবর্তন দেখা দিতে পারে। শীঘ্রই দেশের হতে যাওয়া প্রধানমন্ত্রী Jacinda Ardern কেন্দ্রীয় ব্যাংকের আইনে সংশোধন করার পরিকল্পনার কথা ব্যাক্ত করেছেন। 

nzd
ক্যাড সিপিআই এবং রিটেইল সেলস

কানাডা তার অক্টোবরের সিপিআই এবং সেপ্টেম্বরের রিটেইল সেলস প্রকাশিত করবে ১৭ই নভেম্বর এমটি সময় ১৫:৩০ মিনিটে। এই প্রকাশনা CAD এ বড় ধরনের মুভ করাবে।

cad

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

নতুনদের জন্য ফরেক্স বই

ট্রেডিং শুরু করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসসমূহ
আপনার ই-মেইল দিন, আর আমরা আপনাকে ফ্রি ফরেক্স গাইডবুক প্রেরন করবো

ধন্যবাদ!

আমরা আপনার ই-মেইলে বিশেষ একটি লিংক প্রেরন করেছি।
সেই লিংকে ক্লিক করে ইমেইল নিশ্চিত করুন আর নতুনদের জন্য ফ্রি ফরেক্স গাইডবুক নিয়ে নিন।

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera