ইলিয়ট ওয়েভ ট্রেডের উপায়

ইলিয়ট ওয়েভ ট্রেডের উপায়

অনেক আগে আমরা ইলিয়ট ওয়েভ পরিচিতির টিউটোরিয়াল লিখেছিলাম যাতে ইলিয়ট ওয়েভের থিওরি নিয়ে আলোচনা করা হয়েছিলো। আপনি <link>এই আর্টিকেল</link> পড়ে নিজের স্মৃতি আবার সতেজ করে নিতে পারে। এখন সময় এসেছে আপনাকে ইলিয়ট ওয়েভের নীতি ব্যাবহার করে আরও আপগ্রেড হওয়া কৌশল সম্পর্কে বলার। আসন্ন আর্টিকেলে, ইলিয়ট ওয়েভ ট্রেডের তিনিটি উপায় নিয়ে আমরা আলোচনা করবো। কিন্তু প্রথমে, আপনাকে এন্ট্রি, স্টপ লস, এবং এক্সিট পয়েন্ট সম্পর্কে জানতে হবে।
ধরে নিন আপনি নির্দিষ্ট কোন প্রাইস সুইং থেকে নিজের ওয়েভ গননা করা শুরু করেছেন। সেটার পরে ছোট একটি রিট্রেসমেন্ট আসবে যা সাধারনত প্রথম ওয়েভের ৫০% এরবেশী ছাড়িয়ে যাবে না। এটা আসলে ইলিয়ট ওয়েভ ট্রেডের মৌলিক নিয়ম - দ্বিতীয় ওয়েভ প্রথম ওয়েভকে কখনো ছাড়িয়ে যাবে না। প্রাইস যদি ১০০% এরবেশী রিট্রেস করে তাহলে আপনার ওয়েভ গণনায় ভুল হয়েছে। তৃতীয় ওয়েভের শুরু অনেক শক্তিশালী বাই সিগন্যাল হবে। সাধারনত, সম্পূর্ণ চক্রে সবচেয়ে বড় ওয়েভ এটি হয়। দ্বিতীয় মৌলিক নিয়ম হচ্ছে চতুর্থ ওয়েভ কখনো প্রথম ওয়েভের প্রাইসের সীমানার মধ্যে যাবে না।

ইলিয়ট ওয়েভের তৃতীয় ওয়েভ ট্রেড করা

Untitled.png

আপনার হয়তো মনে আছে যে তৃতীয় ওয়েভটি হচ্ছে প্রাইস অ্যাকশন সাইকেলের মধ্যে সবচেয়ে দীর্ঘ এবং সবচেয়ে শক্তিশালী। এটার অন্যান্য অ-বর্ধিত ওয়েভের ১৬১.৮% এরচেয়ে বেশী হতে হবে। দ্বিতীয় ওয়েভ প্রথম ওয়েভের শিখর থেকে ৫০-৬১.৮% রিট্রেস হবে। আপনি যা করতে পারেন তা হচ্ছে লং ট্রেডের ক্ষেত্রে পেন্ডিং বাই লিমিট অর্ডার দিতে পারেন প্রথম ওয়েভের (এবং দ্বিতীয় ওয়েভের দৈর্ঘ্যের ভেতরে) ৫০ - এবং ৬১.৮% এর মধ্যে। টেক প্রফিট দ্বিতীয় ওয়েভের শেষ থেকে ১৬১.৮% এ প্রদান করা উচিত; ট্রেডের কার্যকলাপ শুরুর কাছাকাছি স্টপ লস পাওয়া যেতে পারে।

পঞ্চম ওয়েভ ট্রেড করা

Untitl.png

পঞ্চম ওয়েভ ট্রেড করার আগে আপনাকে মনে রাখতে হবে যে এটা প্রথম ওয়েভের সমান হবে না। এই নিয়ম ট্রেডারদের পূর্বে তৈরি হওয়া প্রথম ওয়েভ পরিমাপ করার সুযোগ দেয় এবং চতুর্থ ওয়েভের শেষ থেকে তার দৈর্ঘ্য পরিমাপ করার সুযোগ দেয় (এটা মনে রেখে যে পঞ্চম ওয়েভ ভিন্ন হওয়ার কথা)। আমাদের উপদেশ হবে যে প্রথম ওয়েভের ৬১.৮% দেখা এবং তা চতুর্থ ওয়েভ থেকে প্রজেকশন করা। তারপর বুলিশ ৫-ওয়েভের গঠনের পঞ্চম ওয়েভের শেষে শর্ট পজিশন নেয়া এবং সম্পূর্ণ সুইঙ্গের ৩৮.২% রিট্রেসমেন্টকে লক্ষ্যকেন্দ্র করা। ওয়েভ যদি কারেকটিভ (ইমপালসিভ নয়) হয়ে থাকে, তাহলে সেখানে ৬১.৮% রিট্রেসমেন্টের সম্ভাবনা থাকে।

অনুরূপ

টেকনিক্যাল ইনডিকেটর যার সম্পর্কে প্রত্যেক ট্রেডারের জানা উচিত

জ্ঞান থেকে সফলতা আসে - এটা জীবনে বেশীরভাগ জিনিসের ক্ষেত্রে সত্য এবং বিশেষ করে ফরেক্সের ক্ষেত্রে। সফল হতে, ট্রেডারকে টেকনিক্যাল অ্যানালিসিস শিখতে হয়। টেকনিক্যাল ইনডিকেটর হচ্ছে টেকনিক্যাল অ্যানালিসিসের বিশাল একটি অংশ।

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera