চেরি-ব্লসম ট্রেডিং স্ট্রাটেজি

চেরি-ব্লসম ট্রেডিং স্ট্রাটেজি

তাদের জন্য যারা তাদের জীবনকে ওয়াইন পান, জাপানী খাবার খাওয়া এবং এশিয়ান সেশনে ট্রেড করা ছাড়া চিন্তা করতে পারে না, বুদ্ধিমান কিছু মানুষ "চেরি-ব্লসম" স্ট্রাটেজি উদ্ভাবন করেছেন যাকে অনেক লাভজনক এবং ঝুঁকি-বিমুখ ধরা হয়ে থাকে। আসুন আপনাকে দেখাই যে এটা কীভাবে কাজ করে।
এটা ব্যাবহার করতে আপনাকে চার্টে ফিবোনাচ্চি রিট্রেসমেন্ট ব্যাবহার করতে হবে। "চেরি-ব্লসম" ট্রেন্ড বহাল থাকার ধৃষ্টতার ওপর ভিত্তি করে হয়েছে। ট্রেন্ড সাধারনত আমেরিকান এবং এশিয়ান সেশনের সময় ফর্ম করে থাকে, যেখানে এশিয়ান সেশনে প্রাইস সাইডওয়েতে মুভ করে আর কনসোলিডেট করার চেষ্টা করে, অথবা কোট মূল ট্রেন্ডের বিপরীত ডায়রেশনে মুভ করে।
"চেরি-ব্লসম" স্ট্রাটেজি অনুযায়ী, যখনই দৈনিক ক্যান্ডেলস্টিক ক্লোজ হয় (এশিয়ান সেশনের একেবারে প্রথম দিকে) তখনই আমাদের মার্কেটে এন্ট্রি নেয়া উচিত এবং পূর্বের ট্রেডিং সেশনে (আমেরিকান ও ইউরোপিয়ান) সেশনে প্রতিষ্ঠিত ট্রেন্ডের ডায়রেকশনে বাই/সেল করা উচিত।
প্রথমত, আপনাকে ক্যান্ডেলের লট সাইজের দিকে নজর দিতে হবে (এটা কমপক্ষে ৩০ পয়েন্ট লম্বা হবে)। তারপর, আপনাকে লো থেকে হাইতে (বুলিশ ট্রেন্ডের ক্ষেত্রে) ফিবোনাচ্চি লেভেল বসাতে হবে এবং ২৩.৬, ৩৮.২, এবং ৫০% লেভেলে অর্ডার প্লেস করতে হবে। স্টপ-লস ক্যান্ডেলের নীচে বসাতে হবে, এবং টেক-প্রফিট - ক্যান্ডেলের হাইয়ের নীচে হবে।
দিনের শেষে আপনার পজিশন যদি ওপেন থেকে থাকে, তাহলে আপনার পরের দিনের অপেক্ষায় থাকা উচিত যাতে আপনার অর্ডার ক্লোজ হতে পারে। দুই দিন পরে যদি, আপনার পজিশন ওপেন থেকে যায়, তাহলে চার্ট থেকে ম্যানুয়ালি আপনার অর্ডার ক্লোজ করে দেবেন। বর্তমান সেশনে যে পেন্ডিং অর্ডারগুলো সক্রিয় ছিলো না তা সরিয়ে ফেলতে হবে। শুক্রবার আমরা ট্রেডিং বন্ধ রাখবো।
কিছু উদাহরনঃ
নিম্নের চার্টটিতে, আপনি বিয়ারিশ ক্যান্ডেলস্টিক দেখতে পাবেন যার ৭০ পয়েন্টের (আমাদের চার্টে স্বচ্ছতার জন্য আমরা ১ ঘণ্টার চার্ট ব্যাবহার করেছি তাই ক্যান্ডেলটি কয়েক ভাগে বিভিক্ত) লং বডি দেখতে পাবেন। এরমানে হচ্ছে আমাদের শর্ট ট্রেড নেয়া উচিত। দৈনিক ক্যান্ডেলের হাইয়ের ওপরে স্টপ-লস প্লেস করতে হবে, এবং টেক-প্রফিট ক্যান্ডেলের লো এর একটু উপরে হবে। ছবির দিকে তাকালে, আমরা দেখতে পাবো যে তিনটি অর্ডারই ওপেন হয়েছে। আর পজিশন "টেক-প্রফিট" লেভেলে ক্লোজ হয়েছে।   

Cherry1.png

উদাহরনস্বরূপ, আপনি ৩৫ পয়েন্টের একটি বুলিশ ক্যান্ডেলস্টিক লক্ষ্য করেছেন। আপনার যা করা উচিত তা হচ্ছে তিনটি অর্ডার (বাই লিমিট) দেয়া ২৩.৬%, ৩৮.২% এবং ৫০% লেভেলে। আমরা দেখতে পাচ্ছি যে শুধু ওপরের অর্ডারটি ওপেন হয়েছে।

Cherry2.png

Similar

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

নতুনদের জন্য ফরেক্স বই

ট্রেডিং শুরু করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসসমূহ
আপনার ই-মেইল দিন, আর আমরা আপনাকে ফ্রি ফরেক্স গাইডবুক প্রেরন করবো

ধন্যবাদ!

আমরা আপনার ই-মেইলে বিশেষ একটি লিংক প্রেরন করেছি।
সেই লিংকে ক্লিক করে ইমেইল নিশ্চিত করুন আর নতুনদের জন্য ফ্রি ফরেক্স গাইডবুক নিয়ে নিন।

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera