ট্রেডিং স্ট্রাটেজিঃ থ্রি ওয়াইস মেন এন্ড দ্যা অ্যালিগেটর

ট্রেডিং স্ট্রাটেজিঃ থ্রি ওয়াইস মেন এন্ড দ্যা অ্যালিগেটর

ট্রেডাররা শুধু উগ্রস্বভাব এবং উদ্যমী মানুষ হয়না, বরং তারা আবার অনেক সৃজনশীলও হয়ে থাকে। তাদের সৃজনশীলতা ট্রেডিং স্ট্রাটেজির নামে স্পষ্টভাবে ফুটে ওঠে। আজকের স্ট্রাটেজি এই পর্যবেক্ষণকে সমর্থন করে।

প্রফিচুনিটি ট্রেডিং সিস্টেম তৈরি করেছেন একজন অতি অভিজ্ঞ ট্রেডার যার নাম বিল উইলিয়ামস (আপনার হয়তো মনে আছে "ট্রেডিং কেওস" বইয়ের লেখক) এবং তার মেয়ে জাস্টিন। প্রচলিতভাবে একে "থ্রি ওয়াইস মেন এন্ড দ্যা অ্যালিগেটর" স্ট্রাটেজি নামে জানা যায়। আপনি হয়তো চিন্তা করতে পারেন যে একে এভাবে ডাকা হয় কেন। কারন বলছি।

3 wise men.jpg

অ্যালিগেটর হচ্ছে তিনটি মুভিং এভারেজের সংযোগঃ

লিপসঃ ৫ পিরিয়োডের স্মুথেড এমএ, শিফট ৩

টিথ (লাল লাইন): ৮ পিরিয়োডের স্মুথেড এমএ, শিফট ৫

জ (নীল লাইন): ১৩ পিরিয়োডের স্মুথেড এমএ, শিফট ৮

3 wise men2.png

সাধারনত, যখন কোন ট্রেন্ড থাকে না, তখন এই তিনটি লাইন একসাথে মিলে থাকে; এই অবস্থায়, অ্যালিগেটর ঘুমায়। তারপর, সেটা জেগে ওঠে এবং ক্ষুধার্থ হয় (লাইন তিনটি বিকীর্ণ হতে থাকে যা অ্যালিগেটরের চোয়াল খোলার সাদৃশ্য)। অ্যালিগেটর যদি ক্ষুধার্থ হয়, এরমানে হচ্ছে আমরা ডাউনট্রেন্ড/আপট্রেন্ডে আছি। ট্রেডাররা "ক্ষুধার্থ সময়" এর দিকে নজর রাখে যাতে বড় ট্রেন্ড ধরতে পারে। একবার চোয়াল বন্ধ হয়ে গেলে, বায়ার/সেলার বিরতির কথা চিন্তা করে অথবা লট সাইজ কমানোর।

তাই, আসুন সামনে এগিয়ে যাই এবং নিজেদের থ্রি ওয়াইস মেনদের সাথে পরিচিত করি।

3 wise men3.png

প্রথম ওয়াইস ম্যান আমাদের রেঞ্জিং মার্কেটে রিভার্সাল নির্ধারণ করতে সহায়তা করে। আপনি একটি ডাইভারজেন্ট বার পাবেন (মর্নিং অথবা ইভিনিং স্টার প্যাটার্ন)।

আপনার লং পজিশন ওপেন করা উচিত যদি আপনি দেখেন যে প্রাইস অ্যালিগেটর লাইনগুলোর নীচে; ডাইভারজেন্ট বারের পূর্বের বারের নীচে হতে হবে; ডাইভারজেন্ট বারকে ওপরের অর্ধেকে ক্লোজ হতে হবে। বারের শীর্ষে বাই স্টপ প্রদান করতে হবে; স্টপ লস বারের নীচে বসাতে হবে। টেক প্রফিট - যখন বিপরীত সিগন্যাল দেখা যাবে।

দ্বিতীয় ওয়াইস ম্যান - অসাম অসিলেটর

3 wise men4.png

অসাম অসিলেটর হচ্ছে এন্ট্রি পয়েন্ট চিনহিতকরনের জন্য সম্পূরক ক্ষেত্র। আদর্শভাবে, এটি বুলিশ ডাইভারজেন্স বারের পূর্বে আসবে, অথবা নিচের দিকে ফ্রাক্টাল হবে। আপনি বাই করতে পারেন যখন এও পরপর ৩টি সবুজ বার দেখাবে। বুলিশ ডাইভারজেন্স বারের নীচে অথবা ডাউন ফ্রাক্টালের নীচে স্টপ বসানো উচিত হবে, তারপর ৩-৫ বার নীচে ট্রেইল করতে হবে, অথবা যখন "বিয়ারিশ" সিগন্যাল দেখা যাবে।

তৃতীয় ওয়াইস - ফ্রাক্টালস

3 wise men5.jpg

ফ্রাক্টালস পূর্বের হাই অথবা লো থেকে ব্রেকআউট চিনহিত করতে সহায়তা করে। উইলিয়ামসের মতে, প্রত্যেক ফ্রাক্টালের শেষ ইলিয়ট ওয়েভের সমাপ্তি চিত্রিত করে এবং প্রতিটি ফ্রাক্টালে ব্রেকথ্রু নতুন ইমপালসিভ ওয়েভ চিনহিত করে।

প্রফিচুনিটি সিগন্যালঃ যখন ওয়াইস মেন এসাথে জড়ো হবে

প্রথমত, অ্যালিগেটর লাইনের ওপরে/নীচে প্রথম ওয়াইস ম্যান ফর্ম করেছে কিনা তা দেখুন। তারপর, "বুলিশ"/"বিয়ারিশ" প্যাটার্ন প্রতীয়মান হওয়ার অপেক্ষা করুন। আপনি যখন মার্কেটে এন্ট্রি নিয়ে নেবেন, দ্বিতীয় ওয়াইস ম্যানের দিকে তাকাবেন - অসাম অসিলেটর (সেখানে পরপর তিনটি সবুজ/লাল লাইন থাকবে)। তারপর, আমরা তৃতীয় ওয়াইস ম্যানের দিকে তাকাবো - ফ্রাক্টাল গঠনের অপেক্ষা করুন - দুটি বার যা সবচেয়ে নীচে অথবা সবচেয়ে উপরে। ফ্রাক্টাল আবির্ভূত হলে, আপনার হাই/লো এর ভিত্তিতে স্টপ-অর্ডার দেয়া উচিত এবং স্টপ-লস সর্বনিম্নতে অথবা সর্বোচ্চটিতে দেয়া উচিত।

3 wise men6.jpg

আপনার মার্কেট থেকে এক্সিট করা উচিত যদি বিপরীত সিগন্যাল দেখা যায় - যখন রিভার্সাল প্যাটার্ন আবির্ভূত হবে অথবা যখন তিনটি অনুরূপ পরপর বার এও এর হিস্টোগ্রামে দেখা যাবে।

Similar

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

নতুনদের জন্য ফরেক্স বই

ট্রেডিং শুরু করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসসমূহ
আপনার ই-মেইল দিন, আর আমরা আপনাকে ফ্রি ফরেক্স গাইডবুক প্রেরন করবো

ধন্যবাদ!

আমরা আপনার ই-মেইলে বিশেষ একটি লিংক প্রেরন করেছি।
সেই লিংকে ক্লিক করে ইমেইল নিশ্চিত করুন আর নতুনদের জন্য ফ্রি ফরেক্স গাইডবুক নিয়ে নিন।

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera