ট্রেডের পদ্ধতিতে স্কেলিং

ট্রেডের পদ্ধতিতে স্কেলিং

ট্রেডার অথবা উচ্চ-মানে অ্যানালিস্ট কেউই নিশ্চিত করে বলতে পারবে না যে কোন দিকে প্রাইস যাবে। ট্রেডাররা যদি জানতো, তাহলে তারা তাদের সম্পূর্ণ ফান্ড টেকনিক্যাল চার্টের টপ এবং বটমে সমর্পণ করতো যাতে বিশালাকার অর্থ আয়ের সুযোগ হাতছাড়া না করে এবং তাদের লট সংখ্যা দিয়ে বড় ধরনের লাভ করতো। দুর্ভাগ্যবশত, আমরা ভবিষ্যদ্বক্তা নই যাদের আধ্যাত্মিক ক্ষমতা রয়েছে, আমরা মানুষ, তাই, এধরনের অনুমান করাটা আমাদের ক্ষমতার বাইরে। যাই হোক, আমাদের যা করতে হবে তা হচ্ছে, আমাদের বিচারবুদ্ধিসম্পন্ন চিন্তাকে এবং অন্ত্রে অনুভূতিকে কাজে লাগাতে হবে যা কোট পরবর্তীতে কীভাবে আগাবে সেসম্পর্কে আমাদের কিছু ইঙ্গিত দেবে।

ধরে নিন যে আপনার কাছে দারুন একটি চিন্তা রয়েছে যে কীভাবে নির্দিষ্ট কারেন্সি পেয়ার ট্রেড করতে হয়, কিন্তু আপনার কাছে যে পরিমান অর্থ রয়েছে তার সম্পূর্ণ পরিমান ঝুঁকি নিতে চাচ্ছেন না কারন আপনি আপনার অনুমানে একশত ভাগ সঠিক নন। তাই, এমতাবস্থায়, আপনি সাবধান ট্রেডের উপায় অবলম্বন করতে পারেন যার নাম হচ্ছে "স্কেলিং ইন"। এটা আপনাকে নিজের ঝুঁকিকে সমতাপূর্ণ করে তুলবে ভাগেভাগে মার্কেটে এন্ট্রি নেয়ার মাধ্যমে এবং সম্পূর্ণ অর্থ মাত্র একটি পজিশনে না নিয়ে। তাই আপনি ভবিষ্যৎ প্রাইসের ধারনার ওপর শীঘ্র, আংশিক অথবা একচতুর্থাংশ পজিশন নেবেন এবং আপনার ধারনা কীভাবে ফল দেয় তা দেখবেন। প্রথমবার চেষ্টা করার পড়ে আপনি যদি ভালো করেন, তাহলে আপনি কিছু অর্থ সরিয়ে রেখে পরবর্তী ট্রেডিং সেশনে নিজের ট্রেড চালিয়ে যেতে পারেন।

সঠিকভাবে এই ট্রেডের পন্থা অবলম্বন করলে আপনাকে নিজের এন্ট্রির পরিকল্পনা করে নিতে হবে, যে পরিমান অর্থের অধিকারী আপনি যা ভাগ করে নিতে হবে এবং সেগুলোকে কয়েকটি ট্রেডে নিযুক্ত করতে হবে। প্রথমবার চেষ্টা করেই যদি আপনি প্রচুর পরিমানে অর্থ পেয়ে যান তাহলে বেশী উত্তেজিত হবেন না। মার্কেট অনেক লম্পট, সেটা আপনার সাথে নোংরা চালাকি করতে পারে এবং আপনাকে নিজের কাপড়ও বিক্রি করতে বাধ্য করতে পারে। "স্কেলিং ইন" পন্থা হচ্ছে বিচক্ষণ, দূরদর্শী, এবং যুদ্ধকৌশলসংক্রান্ত ট্রেডারদের জন্য পরিকল্পিত করা, যারা শুধু আনন্দের জন্য ট্রেড করে না, বড়ং নিজেদের ট্রেড দিয়ে অর্থ উপার্জনের জন্য করে।

উদাহরনঃ ছবিতে যে পরিস্থিতি উপস্থাপন করা হয়েছে, আপনি নিজের ট্রেডকে ৪ ভাগে ভাগ করবেন। আপনি ০.৮৯০০ পয়েন্টে শুরু করবেন, আর ট্রেন্ড যদি বহাল থাকে, তাহলে আপনি ওপরের লেভেলে (০.৮৯৫০) লং পজিশন নেবেন। তারপর, আপনি আপনার প্রথম অর্ডারের অনুরূপ অর্ডার দেবেন (০.৯০০০, ০.৯০৫০) যতক্ষণ পর্যন্ত না ট্রেন্ড শেষ হয়।

Scaling in.png

অনুরূপ

টেকনিক্যাল ইনডিকেটর যার সম্পর্কে প্রত্যেক ট্রেডারের জানা উচিত

জ্ঞান থেকে সফলতা আসে - এটা জীবনে বেশীরভাগ জিনিসের ক্ষেত্রে সত্য এবং বিশেষ করে ফরেক্সের ক্ষেত্রে। সফল হতে, ট্রেডারকে টেকনিক্যাল অ্যানালিসিস শিখতে হয়। টেকনিক্যাল ইনডিকেটর হচ্ছে টেকনিক্যাল অ্যানালিসিসের বিশাল একটি অংশ।

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera