নিজের ট্রেডের কার্যকলাপকে সুরক্ষিত করুন আর ভার্চুয়াল প্রাইভেট সার্ভার ব্যাবহারের সুবিধা নিয়ে নিন।

নিজের ট্রেডের কার্যকলাপকে সুরক্ষিত করুন আর ভার্চুয়াল প্রাইভেট সার্ভার ব্যাবহারের সুবিধা নিয়ে নিন।

হঠাৎ করে ভবিষ্যৎ বাস্তবে পরিনত হলো এবং ভার্চুয়ালাইজেশন অনেক ব্যাবসায়িক ক্ষেত্রে মুখ্য ভূমিকা রাখছে, যেমন ফরেক্স ট্রেডিং, ভিপিএস হোস্টিং ফাইনান্স্যিয়াল অ্যাপ্লিকেশনকে আরো সুরক্ষিত এবং কার্যকরী করে তুলছে। এটা ইউজারকে প্রাইভেসি, নিয়ন্ত্রন, ডেডিকেটেড সম্পদ, এবং কাস্টমাইজেশনের সুবিধা প্রদান করে থাকে। এই বিবেচনা করে যে ট্রেডিং এবং আর্থিক কার্যকলাপের জন্য অন্যান্য কার্যকলাপের চেয়ে প্রায়ই বেশী স্থিতিশীলতা এবং দ্রুত কানেকটিভিটির প্রয়োজন হয়, সেখানে ভার্চুয়াল হোস্টিং এর উপকারিতা অনেক।

 ফরেক্স  ভিপিএস অথবা ভার্চুয়াল প্রাইভেট সার্ভার এমন জিনিস যা ক্লাউড অথবা ভার্চুয়াল বক্সের মতো আর এটা অনেক গুলো ট্রেডিং সিস্টেমকে একটি মেশিনে চালানোর সুযোগ করে দেয়। বাহ্যিকদিকে, এটি হচ্ছে একটি ভার্চুয়ালাইজড এনভায়রনমেন্ট যা শক্তিশালী এবং শক্তসমর্থ সার্ভারে হস্ট করা হয়, যেটা এক্সপার্ট এডভাইজরকে অবিরত চালাতে থাকবে এবং তা ট্রেডারের কম্পিউটার অথবা ইনপুট থেকে স্বাধীন থাকবে। এই সার্ভার দিনে ২৪ ঘণ্টা চলে এমন সফটওয়ারের সাহায্যে যা ইন্টারনেট কানেকশনের সমস্যা অভিভূত করে যেখানে ট্রেডিং সিস্টেমের স্লো হওয়া অথবা ফাংশনসমূহ একেবারে কাজ না করার পরিক্রম হতে পারে। সমস্যা যেমন বিদ্যুত না থাকে, টেকনিক্যাল সমস্যা, ভাইরাল অ্যাটাক, এবং অন্যান্য সমস্যা ট্রেডারদের অসুবিধার মধ্যে ফেলতে পারে কারন তাতে ট্রেড বহাল না থাকার ঝুঁকি থাকতে পারে। ভালোভাবে পরিচালিত স্ট্রাটেজি এবং ট্রেডের অনুকূল মার্কেট এনভায়রনমেন্ট যা ভার্চুয়াল মেশিনের মাধ্যমে পাওয়া যায় তা উজ্জ্বল প্রত্যাশা এবং দারুন সম্ভাবনা প্রদান করে থাকে।

রিটেইল ফরেক্স কমিউনিটিতে ভিপিএসের মাধ্যমে  ফরেক্স ট্রেডিং  সম্প্রতি অনেক জনপ্রিয়তা পেয়েছে। ফরেক্স ভিপিএসের সারমর্ম হচ্ছে ট্রেডারদের সম্পূর্ণভাবে উইন্ডোজ ভার্চুয়াল ডেক্সটপ প্রদান করা যা সারাদিনব্যাপী যেকোনো সময় বিশ্বের যেকোনো জায়গা থেকে এক্সেস করা এবং ব্যাবহার করা যায়, যা ট্রেদারদের সবসময় ট্রেডিং প্ল্যাটফর্মের কানেকটিভিটি সর্বদা বজায় রাখে। আসুন দেখি এটা কীভাবে কাজ করে।

graph3.png

ভিপিএস হোস্টিং একবার সেটআপ করা হলে এবং কার্যকর করা হলে, ট্রেডারকে একটি আইপি এড্রেস প্রদান করা হয়, আর তারসাথে একটি ইউজার নেম এবং পাসওয়ার্ড প্রদান করা হয় যা দিয়ে ফরেক্স ভিপিএসে এক্সেস করা যায়। ট্রেডারের যদি উইন্ডোজ ভিত্তিক অপারেটিং সিস্টেম থেকে থাকে, একটি প্রোগ্রাম রয়েছে যারনাম 'রিমোট ডেস্কটপ কানেকশন' তা দিয়ে স্টার্ট মেন্যুতে ক্লিক করে এক্সেস করা যায়। এখানে কোন কিছু ইন্সটল করার প্রয়োজন নেই কারন প্রোগ্রামটি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের মধ্যেই উল্লেখ রয়েছে। একবার প্রোগ্রাম সক্রিয় হলে, ট্রেডারকে শুধু ভিপিএস হোস্টিং সেবা প্রদানকারী দ্বারা প্রদত্ত ইউজার নেম এবং পাসওয়ার্ড দিতে হয় আর ফরেক্স ভিপিএসে কানেকশন স্থাপিত হয়ে যায়। লগইনের তথ্য প্রদান করা মাত্র ট্রেডারের সামনে একটি "ভার্চুয়াল ডেস্কটপ" উপস্থিত হয়। সেখান থেকে, ট্রেডার হয় ভিপিএস ব্রাউজার থেকে এমটি৪ প্ল্যাটফর্ম ডাউনলোড করে নিতে পারে, অথবা কম্পিউটার থেকে ভিপিএসে এক্সপার্ট এডভাইজর ফাইল কপি পেস্ট করে নিতে পারে।

তিনটি স্বত্বা - ট্রেডারের পিসি, ইএ সহ ভিপিএস এবং ব্রোকারের এমটি৪ সার্ভার - ইন্টারনেটের সাথে সংযুক্ত। ট্রেডারদের কাছে ভিপিএস নিয়ন্ত্রন করার এবং নতুন ইএ আপলোড করার বিকল্প রয়েছে আর এছাড়াও ফরেক্স ব্রোকারে ট্রেডিং অ্যাকাউন্ট নিয়ন্ত্রন এবং মনিটর করারও। সৌভাগ্যবশত, এসকল কার্যকলাপের ট্রেডারের পিসি অথবা কানেকশনের সাথে ২৪/৭ আপটাইম থাকার প্রয়োজন হয় না। ভিপিএসে ইন্সটল হওয়া ইএ এমটি৪ সার্ভারে ১০০% অটোমেটিকভাবে অর্ডার প্রেরন করে - আসল ট্রেডিঙের ১০০% আপটাইমের প্রয়োজন রয়েছে আর তা ভিপিএস প্রদান করে।

ভিপিএস প্রদানকারীদের বৈচিত্র্য অনেক বেশী। সৌভাগ্যবশত দীর্ঘ সময় অতিবাহিত করে অনুসন্ধান করার প্রয়োজন আপনার হবে না, কারন অনেক নির্ভরযোগ্য এবং প্রত্যয়িত ফরেক্স ব্রোকার যেমন FBS তাদের ভিপিএস সার্ভার ব্যাবহারের অফার দিচ্ছে।

FBS হচ্ছে ক্তি আন্তর্জাতিক ব্রোকার যার উপস্থিতি ১২০টির বেশী দেশে রয়েছে, ৫,০০০,০০০ ট্রেডার এবং ১,৩০,০০০ পার্টনার রয়েছে। ২০০৯ সালে প্রবর্তিত, FBS অসংখ্য পুরস্কার পেয়েছে, আর কাস্টমারদের কাছে নিজেদের উপকারিতার প্রমান দিয়েছে। FBS অনেকগুলো ট্রেডের সেবা প্রদান করে থাকে আর সেগুলোর মধ্যে সেরা একটি হচ্ছে ভিপিএস সার্ভার।

২০১৬ সালের নভেম্বর মাস থেকে FBS অনন্য একটি প্রমোশন চালু করেছেঃ অ্যাকাউন্টে ডিপোজিট করে এবং নির্দিষ্ট পরিমানে লট ট্রেড করলে, আপনি ভিপিএস সার্ভার একেবারে ফ্রিতে ব্যাবহার করার সুযোগ পাবেন। 

প্রমোশনের শর্তাবলী সম্পর্কে বিস্তারিত জানতে fbs.com.bd এ ভিজিট করুন।

ভিপিএস যাচাই করে দেখুন

জনপ্রিয়

FBS [ব্রকারের] কাস্টমার সাপোর্টের নেপথ্যেঃ "আপনি কি মানুষ না রোবট?"

আপনি কি কখনো ভেবে দেখেছেন যে ব্রোকার কোম্পানি কীভাবে তার ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করে? কর্মদিবসে কাস্টমার সাপোর্ট কীভাবে কাজ করে সেসম্পর্কে রোমাচকর তথ্য জানুন FBS কোম্পানির উদাহরণের মাধ্যমে।

ফরেক্সে ক্রিপ্টোকারেন্সিঃ বিটকয়েন্ট ট্রেডের সুবিধাসমূহ

ফরেক্স মার্কেট হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় মার্কেটের একটি। এটা কখনো থেমে থাকে না, সারাবিশ্বজুড়ে ২৪/৭ অর্ডার চলতেই থাকে। আর এটা একটু অদ্ভুত লাগতো যদি ফরেক্স মার্কেট ক্রিপ্টোকারেন্সির আকর্ষণীয় উন্নয়নে কোন সাড়া না দিতো। বর্তমানে, শুধু ফরেক্স ব্রোকাররা সুযোগ দিচ্ছে বিটকয়েন ট্রেডের (সৌভাগ্যবশত, FBS সেই তালিকায় রয়েছে)।

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera