ফরেক্সে জিনিসপত্র উপলব্ধির সেরা উপায়

ফরেক্সে জিনিসপত্র উপলব্ধির সেরা উপায়

অন্যরা কি বলে তা ব্যাপার না, ফরেক্স ট্রেডের জনপ্রিয়তা দিনদিন বেড়েই চলছে, সমৃদ্ধি পাচ্ছে, এবং প্রতিদিন নতুন ইউজার আকর্ষিত করছে। এরমানে হচ্ছে মার্কেটে প্রচুর পরিমানে নতুন ট্রেডার রয়েছে যারা ফরেক্সে শিক্ষা অর্জন করার প্রচেষ্টা করছে, যা গঠন, খরচ এবং ফলাফল প্রত্যাশার ক্ষেত্রে অনেক পরিবর্তনশীল। এই হচ্ছে ফরেক্স শেখার সবচেয়ে বেশী অনুরোধকৃত এবং সমাদৃত উপায়সমূহ।

১. অফলাইন সেমিনার

সাধারনত এধরনের ফরেক্স শিক্ষা হচ্ছে জনপ্রিয় ব্রোকারদের প্রতীকস্বরূপ। সাধারনত, এধরনের সেমিনার ভিত্তি করে লোকাল অফিসের ওপর এবং অনুষ্ঠিত হয় মার্কেট অ্যানালিস্টদের দ্বারা যাদের প্রক্রিয়ার সম্বন্ধে ভালো ধারনা রয়েছে। নেটওয়ার্কিং হওয়ার সুযোগ থাকার কারনে এসকল সেমিনারে যাওয়াও একটি ভালো বুদ্ধি - এটা জেনে খুশী হবেন যে আপনি একা নন যে জ্ঞানের অভাবে ভুগছেন। দুর্ভাগ্যবশত সেমিনার প্রতিদিন অনুষ্ঠিত হয় না, আর সেগুলোর কিছু কিছুতে খরচ করতে হয়।

২. অনলাইনে ফরেক্স শিক্ষা 

অনলাইন শিক্ষা অনেক গঠনে এবং আকৃতিতে আসেঃ ওয়েবনার থেকে শুরু করে পূর্ণবর্ধিত অনলাইন কোর্স পর্যন্ত যাতে টেরাবাইটের শিক্ষণীয় উপকরন থাকে। এপর্যন্ত এটাই হচ্ছে হয়তো ফরেক্স শেখার সেরা উপায় কারন এটা অনেক পরিমানে যাচাইকৃত এবং পরীক্ষিত উপকরন প্রদান করে থাকে যা দিয়ে আপনি মুক্ত সময়ে চিন্তাভাবনা করতে পারেন। এটা যতোই বিতর্কিত লাগুক না কেন, এই প্রক্রিয়ার খারাপ দিকটি হচ্ছে এর পরিবর্তনশীলতা - আপনাকে অনুসন্ধানের জন্য কিছু সময় ব্যয় করতে হবে, কারন অনেক অনলাইন কোর্স আছে যেগুলো ফ্রি নয়, আর তাদের অনেকগুলোতে শুধু বকবক রয়েছে।  

৩. মাস্টার ক্লাস এবং টিউটোরিয়াল

তালিকায় সবচেয়ে কার্যকরী এবং দামী অপশন। মূলত, এরমানে হচ্ছে আপনি একজন অভিজ্ঞ ট্রেডারকে আপনাকে শেখানোর জন্য ভাড়া করবেন। এটা করলে, আপনি সরাসরি সফল ট্রেডিঙের রহস্য সম্পর্কে জানতে পারবেন, কিন্তু একই সময়ে তার সময়ের জন্য আপনাকে অনেক উচ্চ মূল্য দিতে হবে। 

৪. ফোরাম, টেলিগ্রাম চ্যাট এবং ফেসবুক কমিউনিটি

বেশী কথা অল্পের মধ্যে বলতে, সোশ্যাল মিডিয়া। কেউ কেউ বলে এটা হচ্ছে জীবনের স্কুল, অন্যরা এধরনের জায়গা এড়িয়ে চলে, কিন্তু সত্যি রয়ে যায় - আপনার যদি সত্যিকারের মতামত এবং ফিডব্যাকের প্রয়োজন হয়ে থাকে, তাহলে অনলাইন ট্রেডিং কমিউনিটির বিকল্প কিছু নেই। এর মূল খারাপ দিকটি হচ্ছে তথ্যের বৈধতাঃ এসকল ট্রেডাররা (বেশীরভাগই) প্রো-ট্রেডার নয়, আর তাদের উপদেশ অনুসরন করলে আপনার বড় ধরনের ক্ষতি হতে পারে। 

অবশেষেঃ আপনি যদি ফরেক্স শিখতে আগ্রহী থাকেন, তাহলে আপনার কাছে অনেকগুলো উপায় রয়েছে, এটা ব্যাপার না যে আপনি কোন ধরনের ট্রেডার এর অন্তর্ভুক্ত। আপনি দেখতে পারেন, সবচেয়ে উপযুক্ত প্রণালী হচ্ছে এই সব পন্থাগুলো দিয়ে যতোসম্ভব বুদ্ধিমান উপায়ে তা যোগ করে শিক্ষা গ্রহণ করা। সাহস করুন!

জনপ্রিয়

FBS [ব্রকারের] কাস্টমার সাপোর্টের নেপথ্যেঃ "আপনি কি মানুষ না রোবট?"

আপনি কি কখনো ভেবে দেখেছেন যে ব্রোকার কোম্পানি কীভাবে তার ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করে? কর্মদিবসে কাস্টমার সাপোর্ট কীভাবে কাজ করে সেসম্পর্কে রোমাচকর তথ্য জানুন FBS কোম্পানির উদাহরণের মাধ্যমে।

সেসকল সেলিব্রিটি যাদের সম্পর্কে আপনি চিন্তাও করেননি যে তারা ট্রেডার হতেপারে

যখন কেউ সাধারন ফরেক্স ট্রেডারের কথা চিন্তা করে থাকে, হলিউড সেলিব্রিটি হচ্ছে শেষ একজন যার নাম মাথায় আসবে। কিন্তু, ইতিহাস আমাদের অন্য কথা বলছে - কোন সেলিব্রিটিরা হাতে-কলমে ট্রেডিং জানে তা জানতে পড়তে থাকুন।

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera