সাধারন একজন কর্মী থেকে আর্থিকভাবে স্বাধীন ব্যাবসায়ী। Narin Boonmee এর কাহিনী।

সাধারন একজন কর্মী থেকে আর্থিকভাবে স্বাধীন ব্যাবসায়ী। Narin Boonmee এর কাহিনী।

সম্প্রতি আমরা আমাদের একজন পার্টনারের সাক্ষাৎকার নিয়েছি - Narin Boonmee, যিনি একটি চাকরী করতেন আর এখন ফরেক্সে এবং FBS এর আইবি প্রোগ্রাম আয় করছেন। তিনি তার কিছু রহস্য শেয়ার করেছেন এবং কিছু টিপস দিয়েছেনঃ

1.jpg

FBS: অনুগ্রহ করে, নিজের পরিচয় দিন।

Narin: আমার নাম Narin Boonmee, আপনাদের কেউ কেউ আমাকে আমার ডাকনামে চেনেন - Buzz. আমার বয়স ২৫ বছর আর আমি থাইল্যান্ডে থাকি। বর্তমানে, আমি একজন ফুল টাইম ট্রেডার এবং FBS এর একজন পার্টনার।

FBS:  আপনি আইবি হলেন কিভাবে এবং কেন? আপনার জীবনের নির্দিষ্ট কোন সময়ে কি আপনি চিন্তা করেছেন যে এখন নিজের ব্যাবসা নিজস্ব ব্যাবসা শুরু করার সময়?

Narin: আমি শুরু করেছিলাম কারন আমি কিছু বাড়তি আয় করতে চেয়েছিলাম, আমার নির্দিষ্ট কোন প্রত্যাশা ছিলো না। আমি আইবি প্রোগ্রামে যোগ দেই এবং নিজেও ট্রেড করা শুরু করি। আমার কাজ সহজ করতে, আমি ইএ ব্যাবহারের সিদ্ধান্ত নেই। কিন্তু যখন আমি ফরেক্স ট্রেডের দুনিয়াতে প্রবেশ করলাম তখন তৎক্ষণাৎ নিজের চাকরী ছেরে দেয়ার সিদ্ধান্ত নিলাম। 

FBS:  শুরুর দিকে নিজের ব্যাবসা দাড় করানো সহজ ব্যাপার নয়। তা আপনার জন্য কেমন ছিলো? আপনি যেভাবে চিন্তা সবকিছু কি সেভাবে গিয়েছিলো নাকি আপনার আর্থিক স্বাধীনতার পথে আপনি কঠিন কিছু শিক্ষা পেয়েছিলেন?

Narin: জি হ্যাঁ, ব্যাবসা দাড় করানো কঠিন একটি কাজ, কিন্তু আমার জন্য তা সহজ ছিলো। আমার সফলতার পেছনে সম্পূর্ণ পরিকল্পনা, দারুন একটি টিম এবং নির্ভরযোগ্য ব্যাবসার ট্যুল ছিলো। আর এখন আমার একজন পার্টনার এবং একজন পার্সোনাল ম্যানেজার রয়েছে যে কিনা আমাকে সব ব্যাপারে সহায়তা করে। এটা আমার জীবনকে অনেক সহজ করে তুলেছে এবং আমি বলতে পারি যে আমি আর্থিক স্বাধীনতা অর্জন করেছি, এটা দারুন এক অনুভূতি। আর আমিও কষ্টকর সময় পার করেছি, কঠিন শিক্ষা পেয়েছি এবং অনেক বাধা পার করেছি যা ব্যাবসার একটি অংশ। "যা ওপরে যায় তা আবার নিচে আসে" - আমি বারবার চেষ্টা করি আর কখনো হাল ছাড়িনি। আমি জানতাম যে আমি এই বাধা অতিক্রম করতে পারবো।

FBS: বর্তমানে আপনি যেখানে আছেন সেখানে পৌঁছেছেন কিভাবে? আপনার যাত্রায় আপনাকে কি সহায়তা করেছে?

Narin: বর্তমানে আমি যেখানে আছি সেখানে আসার আগে আমাকে মানুষের আস্থা অর্জন করতে অনেক কষ্ট করতে হয়েছে। আমার নিজের পরিচয় গড়ে তুলতে হয়েছে এবং মানুষের কাছে এটা প্রমান করতে হয়েছে যে আমি নির্ভরযোগ্য। যা আমাকে সাহায্য করেছে তা হচ্ছে সঠিক মনোভাব - আমি সবসময় একটি জিনিস মাথায় রেখেছি যে আমার সকল ক্লায়েন্টের প্রতি আমাকে যত্নবান হতে হবে এবং সবাইকে সমানভাবে দেখতে হবে।

FBS: ফরেক্স ট্রেডিং যেসকল সম্ভাবনা দেয় তা খুঁজে পেয়েছিলেন কিভাবে?

Narin: ফরেক্স সম্পর্কে আমি অনেক আগে থেকেই শুনে আসছি, কিন্তু ছোট থাকায় আমার কাছে বিনিয়োগের জন্য কোন অর্থ ছিলোনা। পরে, যখন আমি বড় হলাম আমার বড় ভাই আমাকে ফরেক্স সম্পর্কে বলে এবং বিস্তারিতভাবে জানায়। তারপর, আমি নিজে ইএ দিয়ে ট্রেডিং শুরু করি। খুব শীঘ্রই আমি উপলব্ধি করলাম যে আমার আশেপাশের মানুষজনও আমি যা করি তার প্রতি আগ্রহী, তাই আমরা একটি ট্রেডিং গ্রুপ তৈরি করার সিদ্ধান্ত নিলাম আর তার নাম দিলাম ফিনিক্স এবং তার প্রচারণা করা আরাম্ভ করলাম। এভাবে সবকিছু শুরু হয়েছে।

18192694.png

FBS:  সেই লোকদের কি বলবেন যারা ফরেক্সকে প্রতারনা হিসেবে দেখে?

Narin: ফরেক্স কারো সাথে প্রতারনা করেনা। মানুষ যদি অন্য কিছু চিন্তা করে থাকে তাহলে তারা নিজেদের সাথে প্রতারনা করছে অথবা ফরেক্স সম্পর্কে তাদের কোন ধারনা নেই। এটা কি, আর কিভাবে ফরেক্স আয় করতে হয় তা যদি আপনি যা বুঝে থাকেন, তাহলে আমি আপনাদের পড়ার পরামর্শ দেবো এবং ট্রেড করার আগে শেখার পরামর্শ দেবো।আপনি যদি না শিখতে চান, তাহলে ট্রেড করবেন না। কারন আপনি যদি বিনিয়োগের নিয়ম না জেনে থাকেন, আপনি লস করবেন, কিন্তু যারা নিয়মনীতি জানে তারা লাভ করবে এবং লাভ করতেই থাকবে।

FBS: এপর্যন্ত কোন ধরনের লক্ষ্য আপনি অর্জন করতে সক্ষম হয়েছেন? আপনি কি কোন ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে যা আপনি শেয়ার করতে চান?

Narin: প্রথমত - আর্থিক স্বাধীনতা। আমি স্বাধীন, আমি নিজের জন্য ছাড়া অন্য কারো জন্য কাজ করিনা আর আমার আয় তুলনামুলকভাবে অনেক বেশী। আমার যেসব লক্ষ্য ছিলো তার সব অর্জন করেছি আর ভবিষ্যৎের জন্য আরো পরিকল্পনা রয়েছে।আমি আরেকই নিজস্ব ব্যাবসা শুরু করবো, আয়ের উৎসে বিকাশ ঘটাবো এবং আর সবচেয়ে গুরুত্বপূর্ণ লক্ষ্য হচ্ছে নিজের পরিবার গড়বো।

FBS: নতুন ট্রেডার এবং আইবিদের জন্য কোন পরামর্শ দেবেন?

Narin: আমার উপদেশ হবে যে আগে জানুন ফরেক্স কি এবং আপনি এখানে কিভাবে আয় করতে পারেন। বুঝুন যে আমাদের বেশী আয় করতে কেন বিনিয়োগ করতে হবে। আর বুঝুন যে কোন জিনিস মার্কেটে প্রভাব ফেলে। ইন্টারনেটের সবজায়গাতে এসকল তথ্য আপনি পাবেন অথবা আপনার পাশের ফরেক্স ট্রেডারদের গ্রুপে যোগ দিন। ব্রোকারদের মধ্যে আমি FBS এর উপদেশ দেবো কারন তারা দারুন প্রমোশন চালায়, দারুন সেবা প্রদান করে এবং আরো অনেক লাভজনক বোনাসও দেয়।

FBS: আমাদের সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ!

জনপ্রিয়

FBS [ব্রকারের] কাস্টমার সাপোর্টের নেপথ্যেঃ "আপনি কি মানুষ না রোবট?"

আপনি কি কখনো ভেবে দেখেছেন যে ব্রোকার কোম্পানি কীভাবে তার ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করে? কর্মদিবসে কাস্টমার সাপোর্ট কীভাবে কাজ করে সেসম্পর্কে রোমাচকর তথ্য জানুন FBS কোম্পানির উদাহরণের মাধ্যমে।

সেসকল সেলিব্রিটি যাদের সম্পর্কে আপনি চিন্তাও করেননি যে তারা ট্রেডার হতেপারে

যখন কেউ সাধারন ফরেক্স ট্রেডারের কথা চিন্তা করে থাকে, হলিউড সেলিব্রিটি হচ্ছে শেষ একজন যার নাম মাথায় আসবে। কিন্তু, ইতিহাস আমাদের অন্য কথা বলছে - কোন সেলিব্রিটিরা হাতে-কলমে ট্রেডিং জানে তা জানতে পড়তে থাকুন।

যেসকল প্রোমোশনে আপনার আগ্রহ থাকতে পারে

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera