Paper Wallet

পেপার ওয়ালেট

'পেপার ওয়ালেট' এর সংজ্ঞা

আপনি যদি দীর্ঘ-সময়ের জন্য ডিজিটাল কারেন্সি ধরে রাখার চিন্তাভাবনা করে থাকে, তা সুরক্ষিত রাখার সবচেয়ে সহজ উপায়ের একটি হচ্ছে পেপার ওয়ালেটে কোথাও সুরক্ষিত রাখা, সেখানে যেখানে আপনি নিজের মূল্যবান জিনিসপত্র রেখে থাকেন। মৌলিক পর্যায়ে, এটি হচ্ছে একটি দলিল যারমধ্যে সকল প্রয়োজনীয় তথ্য থাকে বিটকয়েন এক্সেস এবং খরচ করার ব্লকচেইনের নির্দিষ্ট এড্রেসে। 
বিটকয়েনের লোগো সাধারনত বিভিন্ন উদ্ভাবনী শৈলীতে মিডিয়ার কভারেজে দেখা জায় এবং আর প্রাইভেট কি প্রিন্ট করা থাকে হয় পেপার, প্লাস্টিক, অথবা ধাতুর মধ্যে।

'পেপার ওয়ালেট' ধাপে ধাপে ব্যাখ্যা

যেকোনো পরিমানের বিটকয়েন নিরাপদভাবে সঞ্চয় করার জন্য পেপার ওয়ালেট ব্যাবহার করা হয়, কারন এগুলো সাধারনত ম্যালওয়্যার এবং কি লগার থেকে সুরক্ষিত; কোন ওয়েবসাইটের সিকিউরিটির ওপর নির্ভর করার প্রয়োজন নেই; আর প্রাইভেট কি এর ১০০% মালিক সুরক্ষিত রাখে। সেগুলো সহজেই সিন্দুকে এবং সেফ ডিপোজিট বক্সে সংরক্ষণ করা জায়। কিন্তু, পেপার ওয়ালেটের "ব্যাকআপ" নিরাপদ রাখাটা কষ্টকর হতে পারে, আর বর্তমানে নিম্ন-মানের সফটওয়্যার সাপোর্টের কারনে, সহজেই ভুল হয়ে যেতে পারে যার কারনে বিটকয়েন হারাতে হতে পারে।
পেপার ওয়ালেটের মধ্যে রয়েছে "প্রিন্টিং" এবং অফলাইনে বিটকয়েন সংরক্ষন করা। কিন্তু এটা মনে রাখা জরুরী যে, স্বাভাবিক কারেন্সির মতো বিটকয়েন কিন্তু প্রিন্ট হচ্ছে না। এতি হচ্ছে একটি ডকুমেন্ট যার মধ্যে বিটকয়েন ওয়ালেট অথবা ডিজিটাল কারেন্সির তথ্য সংরক্ষিত থাকে, পাবলিক এবং প্রাইভেট কি এর একটি কপি যা মানুষকে ওয়ালেট থেকে অর্থ ট্রান্সফার এবং খরচ করার এক্সেস প্রদান করে। প্রায়ই এর কিউআর কোড থাকবে, যাতে আপনি সেগুলো স্ক্যান করতে পারেন এবং লেনদেনের জন্য কি গুলো সফটওয়্যার ওয়ালেটে যোগ করতে পারেন।
কিছু জনপ্রিয় পেপার ওয়ালেট প্রদানকারী রয়েছে যেমন BitcoinAddressUtility, BitAddress.org, BitcoinpaperWallet.com, OfflineAddress.com, SafePaperWallet.com, ইত্যাদি। এছাড়াও, কিছুকিছু কোম্পানি "কোল্ড স্টোরেজ" সার্ভিস অফার করে থাকে, যেমন, প্রাইভেট কি প্রিন্ট করা অবস্থায় কোন প্রকৃত স্থানে যেমন সেফ ভল্টে রাখা। যদিও এসকল কোম্পানিসমূহ ফাইনান্স্যিয়াল সার্ভিস ইন্ডাস্ট্রি দ্বারা নিয়ন্ত্রিত নয়, সেগুলো চুরি হওয়ার বিপরীতে বীমা করা রয়েছে।  

ফেরত যান

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

Learn more

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

নতুনদের জন্য ফরেক্স বই

Beginner Forex book will guide you through the world of trading.

নতুনদের জন্য ফরেক্স বই

ট্রেডিং শুরু করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসসমূহ
আপনার ই-মেইল দিন, আর আমরা আপনাকে ফ্রি ফরেক্স গাইডবুক প্রেরন করবো

ধন্যবাদ!

আমরা আপনার ই-মেইলে বিশেষ একটি লিংক প্রেরন করেছি।
সেই লিংকে ক্লিক করে ইমেইল নিশ্চিত করুন আর নতুনদের জন্য ফ্রি ফরেক্স গাইডবুক নিয়ে নিন।

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera