আপনার পার্সোনাল এরিয়া

FBS এ আপনার পার্সোনাল এরিয়া হচ্ছে এমন জায়গা যেখানে আপনি নিজের অ্যাকাউন্টসমূহ এবং FBS এ বিভিন্ন কাজ করতে পারেন।

FBS এ আপনার পার্সোনাল এরিয়া হচ্ছে এমন জায়গা যেখানে আপনি নিজের অ্যাকাউন্টসমূহ এবং FBS এ বিভিন্ন কাজ করতে পারেন।

এখানে আপনি বিভিন্ন ধরনের অ্যাকাউন্ট খুলতে পারেন, ডিপোজিট এবং উত্তোলনের আবেদন করতে পারেন, প্রতিযোগিতা সম্পর্কে তথ্য দেখতে পারেন, প্রমোশন ও বোনাস এবং ট্রেডিং প্ল্যাটফর্ম ডাউনলোড করতে পারেন।

আসুন এই এরিয়াটা ভালোভাবে দেখি!

একেবারে উপরে আপনি ট্রেডার এবং পার্টনার অ্যাকাউন্টের মধ্যে সুইচ করতে পারবেন আর তারসাথে পেজের ভাষাও পরিবর্তন করতে পারবেন।

সেখানে দ্রুত ডিপোজিট করার একটি বাটনও রয়েছে। 

উপরের প্যানেলে আপনার নামও দেখতে পাবেন। তারপাশে আপনি একটি সবুজ আইকন দেখতে পাবেন। তাতে ক্লিক করুন এবং সেখানে অনেকগুলো অপশন আসবে।

প্রথমত, আপনার প্রোফাইল সেটিংস পরিবর্তন করতে পারবেন। নিজের নাম, টাইম জোন, মোবাইল নম্বর, ইমেইল, দেশ, পোস্টাল কোড, শহর এবং বাসার ঠিকানা পরিবর্তন করতে পারবেন।

এছাড়াও আপনি নিজের পার্সোনাল এরিয়ার সাথে সোশ্যাল প্রোফাইল কানেক্ট করতে পারেন। এখানে অন্যান্য সেটিংসের মধ্যে রয়েছে নিশ্চিতকরন সেটিংস এবং ইমেইল নোটিফিকেশন।

আপনার সুরক্ষার জন্য, আপনি নিজের পার্সোনাল এরিয়া শুধুমাত্র নিজস্ব আইপি এড্রেস দ্বারা এক্সেসের ব্যাবস্থা করতে পারেন। তা করতে অনুগ্রহ আইপি-এক্সেস সেকশনের বাটনে ক্লিক করুন।

তারপর আপনার আইপি এড্রেস কপি করুন, ও তা এখানে পেস্ট করুন। "যোগ করুন" এ ক্লিক করুন। হয়ে গেছে! এটা হচ্ছে আপনার অনুমোদিত আইপি এড্রেস।

আপনি যদি সবকিছু ডিফল্ট রাখতে চান - আপনার পার্সোনাল এরিয়া যেকোনো আইপি এড্রেস থেকে এক্সেস করা যাবে - শুধু লাল ক্রসে ক্লিক করুন আর সবকিছু আবার ডিফল্ট হয়ে যাবে।  

ওপরের সবুজ বাটন আপনাকে আরো কয়েকটি অপশন দেখাবে, যেমন আপনার লগইন হিস্টোরি, পার্সোনাল এরিয়ার পাসওয়ার্ড এবং ভেরিফিকেশন প্রক্রিয়া এবং তারসাথে লগ আউট।  

আপনি সবসময় আপনার অ্যাকাউন্টসমূহ আপনার পার্সোনাল এরিয়ার ওপরের বামদিকে দেখতে পাবেন - রিয়েল এবং ডেমো আর সেগুলোর ব্যালেন্সও।

আপনি যদি অ্যাকাউন্ট নম্বরে ক্লিক করেন, তাহলে আপনি সেই অ্যাকাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য মেইন মেন্যুতে দেখতে পাবেন। যদি কোন অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে যান, তাহলে আপনি নতুন একটি জেনারেট করে নিতে পারেন।

এই যে, এই অপশন আপনি পেজের একেবারে নিচে পাবেন। "নতুনভাবে করুন" এ ক্লিক করুন আর তারপর "পাসওয়ার্ড জেনারেট করুন" এ ক্লিক করুন। এই হচ্ছে আপনার নতুন পাসওয়ার্ড।

লক্ষ্য রাখবেন যে সেখানে কয়েক ক্যাটাগরির অ্যাকাউন্ট আছে।

এমটি৪ অ্যাকাউন্টে "ট্রেডিং", "এমটি৫ ট্রেডিং", ফলস্বরূপ, হচ্ছে মেটাট্রেডার ৫ অ্যাকাউন্টের জন্য আর আপনি যদি FBS এর পার্টনার হতে চান, তাহলে আপনাকে বিশেষ একটি "পার্টনার" অ্যাকাউন্ট খুলতে হবে। 

প্রতি ক্যাটাগরির অ্যাকাউন্টের পাশে একটি "+" আইকন রয়েছে। সেই আইকনে ক্লিক করলে, আপনি নতুন ক্যাটাগরির অ্যাকাউন্ট খুলতে পারবেন।

স্ক্রিনে ওপরের মধ্যের দিকে বড় প্যানেলটি আপনার FBS এ ট্রেড শুরু করতে যা যা প্রয়োজন তার সকল ধাপ দেখায়। এসকল ধাপসমূহ খুব সোজা আর বেশী সময় নেবে না।

আমরা এসকল ধাপ আমাদের ভিডিও "FBS এ ট্রেডিং অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয়" এবং "কিভাবে FBS এর প্রোফাইল ভেরিফাই করতে হয়" তাতে বিস্তারিত বলেছি।

এই প্যানেলের নিচে, স্ক্রিনের মধ্যের দিকে হচ্ছে আপনার মূল কাজের জায়গা। এখানে আপনি নিজের ফাইনান্সিয়াল অপারেশন, অ্যাকাউন্ট, ট্রেডিং প্ল্যাটফর্ম, প্রমোশন ও প্রতিযোগিতা পরিচালনা করতে পারবেন।

অর্থ ডিপোজিট করতে আপনাকে ড্রপ-ডাউন মেন্যু থেকে অ্যাকাউন্ট নম্বর, পেমেন্ট সিস্টেম বেছে নিতে হবে,

সেই অ্যাকাউন্টে কতো অর্থ যোগ করতে চান তা নির্ধারণ এবং কারেন্সি বাছাই করে দিতে হবে।

তারপর "নিশ্চিত করুন" বাঁটনে ক্লিক করতে হবে। উত্তোলন এবং ইন্টারনাল ট্রান্সফার একই পদ্ধতিতে সম্পন্ন হয়ে থাকে।

এছাড়াও আপনি "ফান্ড ডিপোজিট" অপশন বেছে নিতে পারেন এখান থেকে এবং পেমেন্ট সিস্টেমের তালিকা এবং তাদের অপশন সম্পর্কে দেখতে পারেন।

আপনি নিজের ফাইনান্স্যিয়াল আবেদনের অবস্থা ডানদিকের বাক্সের মধ্যে দেখতে পারবেন।

"ফান্ড বীমা" অপশনের দিকে লক্ষ্য করবেন। আপনি নিজের অর্থের বীমা করতে পারেন, যাতে আপনি যদি বিমাকৃত অর্থ ট্রেড করাকালীন লস করেও ফেলেন, FBS তা আপনাকে ফেরত দেবে।

অনুগ্রহ করে সেবার নিয়মগুলো ভালোভাবে পড়ে নেবেন। তারপর আপনি ফান্ড বীমা করার টেবিলে "ডিপোজিট" বাঁটনে ক্লিক করতে পারেন।

"অ্যাকাউন্ট" ট্যাবে আপনি নতুন অ্যাকাউন্ট খুলতে পারেন। আপনাকে অ্যাকাউন্টের ধরন, প্রাথমিক কারেন্সি এবং লিভারেজ নির্ধারণ করে দিতে হবে।

FBS কতৃক অফারকৃত অ্যাকাউন্টের ধরন সম্পর্কে যদি জ্ঞানকে আবার সতেজ করতে চান, তাহলে "অ্যাকাউন্টের ধরন" এ ক্লিক করুন।

"অ্যাকাউন্ট আর্কাইভ" এর মধ্যে আপনার রিয়েল অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্য রয়েছে যা নির্দিষ্ট সময়ের কার্যকলাপের অনুপস্থিতির জন্য হয়ে থাকে।

"ট্রেডিং প্ল্যাটফর্ম" ট্যাবে অনেকগুলো ট্রেডিং প্ল্যাটফর্ম দেখতে পাবেন। আপনি উইন্ডোজের জন্য এমটি৪ অথবা এমটি৫ ডাউনলোড অথবা ওয়েব ট্রেডার ব্যাবহার করতে পারেন এবং fbs.com এ সরাসরি ট্রেড করতে পারেন।

অ্যান্ড্রয়েড ও আইওএস দুটোর জন্যই মোবাইল অ্যাপ উপলব্ধ।

সেখানে ট্রেডারদের জন্য এমটি৪ মাল্টিটার্মিনালের অপশনও রয়েছে যারা ১টি মাস্টার লগইন এবং পাসওয়ার্ড দিয়ে ১টি টার্মিনালে একাধিক এমটি৪ অ্যাকাউন্ট পরিচালনা করতে চায়।

আপনি FBS এর বর্তমান সকল "প্রমোশন ও বোনাস" ট্যাবে দেখতে পাবেন। যেই বোনাস/সেবা আপনার পছন্দ হয় তা বেছে নিন ও সক্রিয় করে নিন।

"প্রতিযোগিতা" ট্যাবে চলতি এবং আসন্ন প্রতিযোগিতা সম্পর্কে আপডেট পাবেন। আমাদের প্রতিযোগিতা আপনার ফরেক্সের অভিজ্ঞতাকে আরো মনোরম করে তুলবে এবং দারুন সব পুরস্কার জেতার সুযোগ করে দেবে।

পার্সোনাল এরিয়ার নিচে আপনি আবারো কিছু গুরুত্বপূর্ণ লিংক পাবেন, যেমন ফাইনান্স্যিয়াল তথ্য, কাস্টমার এগ্রিমেন্ট, অ্যানালিটিকস এবং শিক্ষা, এবং পার্টনারশিপ।

লোকাল পেমেন্ট সিস্টেম দিয়ে ডিপোজিট করুন

Learn more

Data collection notice

FBS maintains a record of your data to run this website. By pressing the “Accept” button, you agree to our Privacy policy.

ফেসবুকে আমাদের ফলো করুন

কলব্যাক

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

নম্বর পরিবর্তন করুন

আবেদন গ্রহন হয়েছে

ম্যানেজার শীঘ্রই ফোন দেবে।

Next callback request for this phone number
will be available in 00:30:00

If you have an urgent issue please contact us via
Live chat

অভ্যান্তরীন ত্রুটি দেখা দিয়েছে। অনুগ্রহ করে কিছুক্ষণ পরে আবার চেষ্টা করুন

Don’t waste your time – keep track of how NFP affects the US dollar and profit!

আপনি পুরনো ভার্সনের ব্রাউজার ব্যাবহার করছেন।

লেটেস্ট ভার্সনে আপডেট করুন অথবা অন্য একটি ব্যাবহার করুন সুরক্ষিত, আরো সুবিধাজন এবং ফলদায়ক ট্রেডের অভিজ্ঞতার জন্য।

Safari Chrome Firefox Opera